লাইট পোস্টের ওপর উঠে গেছে এক বেবি গরিলা, বনকর্মীরা জীবন বাজি রেখে উদ্ধার করতে গিয়ে হলো বিপত্তি, ভিডিও দেখলে চমকে যাবেন

লাইট পোস্টে মাঝে মাঝেই আমরা পাখি অথবা অন্য কোন প্রাণীকে উঠে পড়তে দেখি। অনেক সময় বিদ্যুৎ চলাচল হতে থাকায় প্রাণে মা-রা যায় এই সমস্ত প্রাণী। কিছুদিন আগেই একটি সাপকে বৈদ্যুতিক খুঁটির ওপর উঠে পড়তে দেখা গিয়েছিল। বৈদ্যুতিক তারে বিদ্যুৎ থাকার ফলে সঙ্গে সঙ্গেই সে ছিটকে পড়ে যায় মাটিতে, যদিও পরবর্তী সময়ে দেখা যায় মাটিতে পড়ে গেলেও সে প্রাণী বেঁচে যায় এবং আস্তে আস্তে সেখান থেকে চলে যায়।

তবে এবারে ভারতবর্ষে অথবা পশ্চিমবঙ্গে নয়, একেবারে খোদ মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গরিলা উঠে পরেছে একটি বৈদ্যুতিক খুঁটির ওপর। দৃশ্যটি দেখে হঠাৎ করেই সেখানে জড়ো হয়ে যায় বহু মানুষ। তাড়াতাড়ি সেখানে ছুটে আসে দমকাল এবং উদ্ধারকার্য কর্মীরা। কিন্তু নেমে আসতে বললেই কি সে নেমে আসে?

গরিলাটিকে নীচে নামানোর জন্য রীতিমতো কালঘাম ছুটে গেছে দমকল কর্মী এবং উদ্ধার কর্মীদের। একবার সে তার ধরে এদিকে চলে যায় একবার ওদিকে। এমন চলতে চলতে একসময় সে ক্লান্ত হয়ে একটি তারে ঝুলে দাঁড়িয়ে পড়ে। তারপর আর থাকতে না পেরে পড়ে যায় মাটিতে। এমতাবস্থায় সেখানে ছুটে আসে দমকল কর্মীরা। দাঁড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সে সঙ্গে সঙ্গে উঠিয়ে নিয়ে চলে যাওয়া হয় হাসপাতালে ওই গরিলাটিকে। প্রাণে বেঁচে যায় ঐ গরিলা।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button