জাল ফেলতেই জালে বাঁধলো এই বিরল প্রজাতির কচ্ছপ, ছবি আপলোড করতেই নিমেষে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল

আমাদের পৃথিবীতে অনেক কিছুই আছে যা খোঁজ আমরা পাইনা। এমন অনেক বিরল জীব জন্তু আমাদের চারপাশে দেখতে পাওয়া যায় যা দেখলে আমরা সবাই অবাক হয়ে যাই। তেমনই একটি বিরল প্রজাতির কচ্ছপ ধরা পড়েছে সম্প্রতি। খেজুরির বিস্তীর্ণ এলাকা বেশ কিছুদিন ধরে জলমগ্ন হয়ে রয়েছে বৃষ্টির জন্য। এ জলমগ্ন এলাকা থেকে হঠাৎ করেই খুঁজে পাওয়া গেছে এমন একটি কচ্ছপ দেখলে আপনি অবাক হয়ে যাবেন। সম্পূর্ণ হলুদ রঙের এই কথাটিকে উদ্ধার করা হয়েছে খেজুড়ি গ্রাম থেকে।

খেজুরি গ্রামের সুবিমল বেরা নামে এক মৎস্যজীবী মাছ ধরার জন্য স্থানীয় একটি খালে জাল পেতে ছিলেন। সেজাল এই হঠাৎ করে ধরা পড়েছিল হলুদ রঙের এই বিরল প্রজাতির কচ্ছপ। সচরাচর আমরা এই ধরনের কচ্ছপ আগে দেখতে পাইনি। স্বচক্ষে দেখার জন্য আশেপাশের গ্রাম থেকে বের করেছিল সাধারণ মানুষ। তাড়াতাড়ি ফোন করা হয় বনদপ্তর কি এবং বনদপ্তর এর কর্মীরা এসে উদ্ধার করে নিয়ে যায় এই কচ্ছপটিকে।
জাল ফেলতেই জালে বাঁধলো এই বিরল প্রজাতির কচ্ছপ, ছবি আপলোড করতেই নিমেষে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল
এই কচ্ছপটির ওজন ছিল ৬০০ গ্রাম। বনদপ্তর এর কর্মীদের মতামত অনুযায়ী, কোন জিন ঘটিত কারণে এই কচ্ছপটির রং এরকম হয়ে গেছে। যেমন জিনঘটিত কারণে আমাদের রং সাদা কালো হয়ে যায়, তেমনই কচ্ছপের রং হলুদ হয়ে যেতে পারে। কচ্ছপ টিকে আপাতত গবেষণাগারে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button