মানি ব্যাগে এই জিনিস গুলো রাখলে আপনি পরতে পারেন আর্থিক সংকটে

টাকা পয়সা অথবা অন্য ছোটখাটো দরকারি জিনিস রাখার জন্য আমরা সকলেই মানি ব্যাগ ব্যবহার করে থাকি। পুরুষ এবং মহিলা উভয়ই মানি ব্যাগ ব্যবহার করে থাকেন। মানিব্যাগে টাকা পয়সা রাখলে সেটা সুরক্ষিত থাকে। টাকাপয়সা ছাড়াও অনেকে মানি ব্যাগের ভেতরে নিজের প্রিয় মানুষের ছবি রাখতে পছন্দ করেন। এছাড়া ছোটখাট জিনিস মানি ব্যাগের মধ্যে আমরা রাখি। এককথায় মানিব্যাগ বললেও শুধুমাত্র মানি রাখা হয় না এর ভেতর।

মানি ছাড়াও অনেক কিছু রাখা হয় এই মানিব্যাগ এর মধ্যেই। তবে আমরা হয়তো অনেকেই জানিনা, আমরা মানি ব্যাগের মধ্যে এমন এমন কিছু জিনিস রাখি যা রাখলে আমাদের আর্থিক ক্ষতি হতে পারে। বাস্তু বিশেষজ্ঞরা এই বিষয়ে কি কথা বলছেন চলুন জেনে নেওয়া যাক। বাস্তু বিশেষজ্ঞদের মত অনুযায়ী কয়েকটি জিনিস রয়েছে যা কোনভাবেই মানিব্যাগে রাখা উচিত নয়। ছেঁড়া টাকার নোট, যে নোট ছিড়ে গেছে তা কখনোই মানি ব্যাগে রাখবেন না।

টাকা যেহেতু লক্ষ্মীর দান, তাই ছেঁড়া নোট মানিব্যাগে রাখলে রুষ্ট হয়ে যেতে পারে তিনি। এর ফলে আপনার আর্থিক ক্ষতি হতে পারে। পুরনো কোন ছবি মানিব্যাগে রাখা উচিত নয়। এমন কোন মানুষ যার অস্তিত্ব আপনার জীবনে নেই সেই সমস্ত মানুষের ছবি মানি ব্যাগে রাখবেন না। অতীত সঙ্গে করে নিয়ে চলা মানে পিছুটান কে সঙ্গে করে নিয়ে চলা, এর ফলে আপনার জীবনে উন্নতি তে বাধা সৃষ্টি হতে পারে। মানিব্যাগ এর ভেতরের বাজেভাবে কাগজ রেখে দেবেন না।

সবসময় মানিব্যাগ পরিষ্কার রাখার চেষ্টা করবেন। অপরিষ্কার ভাবে মানিব্যাগে কাগজ রাখলে অর্থের অপচয় হয় এবং সঞ্চয় বেশি করা যায় না। টাকা এবং পয়সা আলাদা রাখার চেষ্টা করবেন। সম্ভব হলে হিসেব করে রাখবেন কত টাকা রাখছেন মানিব্যাগে, এমন করে রাখলে বেশি খরচ করার হাত থেকে মুক্তি পাবেন আপনি। মানিব্যাগে দেবী লক্ষ্মীর ছবি রাখতে পারেন, অথবা শ্রী যন্ত্রের ছবিও রাখতে পারেন। এই সমস্ত ছবি রাখলে আপনার জীবনে উন্নতি হওয়া থেকে কেউ আটকাতে পারবেনা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button