বয়স চল্লিশের পরেও শরীরের জেল্লা যেভাবে ধরে রাখবেন, রইলো ৫টি অসাধারণ টিপস

কথাতেই আছে কুড়িতে বুড়ি। তাই ৩০ বছর পেরোতে না পেরোতেই প্রত্যেকের উচিত নিজের খেয়াল রাখা। শুধু নারীদের নয়, পুরুষদের ত্বকের প্রয়োজন আছে ভীষণ ভাবে না হলে অকাল বার্ধক্য চলে আসবে আমাদের মুখে। আজকে এমন কিছু কৌশলের কথা আপনাদের বলব যা অবলম্বন করলে অচিরেই আপনি আপনার তারুণ্য ধরে রাখতে পারবেন। আপনাকে দেখে মনেই হবেনা আপনার বয়স কত।

বিভিন্ন ফলের রস যদি আপনি প্রতিনিয়ত খেতে পারেন তাহলে আপনার ত্বকের জন্য ভীষণভাবে উপকারী প্রমাণিত হতে পারে। টমেটো কমলা লেবুর রস ও শসার রস অথবা গাজরের রস, ত্বকের জন্য ভীষণভাবে উপকারী।

স্নান করার আগে গোটা শরীরে যদি অলিভ অয়েল মেখে নিতে পারেন তাহলে আপনার শরীরে তারুণ্য বজায় থাকবে। আপনার শরীরে আলাদা জেল্লা থাকবে যা দেখে সকলে মুগ্ধ হয়ে যাবে।

জলে ভেজানো খেজুর অথবা ছোলা মিশিয়ে খেতে পারলে পেট পরিষ্কার থাকবে এবং ত্বক ঝলমলে হয়ে উঠবে। পুরুষদের কর্ম ব্যস্ততার মধ্যেও ১৫ দিন অন্তর যদি একবার ফেসিয়াল করা যায় তাহলে তারুণ্য বজায় রাখা যায়।

মধু এবং লেবুর রস মিশিয়ে যদি ত্বকে লাগাতে পারেন প্রত্যেকদিন, তাহলে আপনার পার্লারে যাওয়ার কোনো প্রয়োজন নেই। মধু এবং লেবু যদি কাছে না পান তাহলে মুলতানি মাটি দিয়ে সামান্য গোলাপজল মিশিয়ে মুখে মাখতে পারেন, ভীষণভাবে উপকার পাবেন।

সকালে খালি পেটে এক গ্লাস হালকা উষ্ণ জলের সঙ্গে এক চামচ মধু এবং লেবুর রস মিশিয়ে যদি খেতে পারেন তাহলে পেট পরিষ্কার থাকবে তার সঙ্গে শরীর ঝরঝরে হয়ে যাবে। ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং মসৃণ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button