১০০ বছর বয়সে সবচেয়ে বয়স্ক পাওয়ার লিফ্টটার হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন এই মহিলা! জানেন ইনি কে?

সমাজে এমন কিছু মানুষ আছেন যাদের কাছে এই বয়সটা শুধুমাত্র একটি সংখ্যা মাত্র । তাদের মনের জোর দীর্ঘ জীবনের মূল চাবিকাঠি। কিছু মানুষকে দেখা যায় অল্প বয়সেই শারীরিক ভাবেই অক্ষম হয়ে পড়ে, বয়স পঞ্চাশ হওয়ার আগেই বিভিন্ন রোগে জর্জরিত হয়ে পড়েন। তেমন অন্যদিকে কিছু মানুষ রয়েছেন যারা ১০০ বছরের পরেও নতুন ভাবে বাঁচার প্ল্যানিং করে। আমরা এখানে এমন একজন মানুষের কথা বলবো, ফ্লোরিডার এডিথ মারোয়ে ট্রাইনা,

যিনি পেশায় একজন পাওয়ার লিফ্টটার, তার ১০০ তম জন্মদিনে ঠিক আগের দিন জানতে পেরেছিলেন, যে তিনি বিশ্বের সবথেকে বয়স্ক প্রতিযোগিতামূলক পাওয়ার লিফ্টটার হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করতে চলেছেন। ইনি রবিবার ১০০ বছর পূর্ণ করার প্রস্তুতি নিয়েছিলেন, তিনি ২০১৯ সালে তার শেষ প্রতিযোগিতার সময় ৯৮ বছর ৯৪ দিন বয়সী ছিলেন। তিনি সব থেকে বয়স্ক মহিলা প্রতিযোগী পাওয়ার লিফট্রার হিসেবে গিনেস রেকর্ড অর্জন করেছেন।

এই মহিলা শীঘ্রই তার রেকর্ড ভাঙতে পারে কারণ গত নভেম্বরে তার প্রথম পাওয়ার লিফ্ট প্রতিযোগিতায় অংশ নেয়ার কথা রয়েছে। প্রতিযোগিতার বিষয়ে তার বন্ধু কারমেন গুটওয়ার্থ কে বলেন আমি যখন ওই মহিলাদের তাদের কাজ করতে দেখেছিলাম, তখন আমিও ভেবেছিলাম আমারও করা উচিত এবং আমি করেছি। আমি প্রতিযোগিতায় ১৫০ পাউন্ড পর্যন্ত ওজন লিফ্ট করেছিলাম। অদ্ভুত প্রাণশক্তি রয়েছে তার মধ্যে। নিঃসন্দেহে তিনি সকলের কাছে একজন আইকন। শতবর্ষ উদযাপন করার পর তিনি এখনও ভবিষ্যতে যেন পরিকল্পনা করেন। এইভাবে তিনি সুস্থ থাকুন এই কামনা করি।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button