মেয়ে শশুর বাড়ি চলে যাবে তাই বিয়ের আগে মেয়ের পা দুধ দিয়ে ধুয়ে, সেই পা ধোয়া দুধ খেয়ে নিলেন বাবা! মেয়ের পায়ের ছাপ রাখলেন সযত্নে

বাবা মেয়ের এ এক অন্য হৃদয়স্পর্শী চিত্র দেখেছে গোটা সোশাল মিডিয়ায়, যা দেখে সবার চোখই ভিজেছে অল্প বিস্তর । যক্ষের ধনকে চিরদিনের মতো অন্যের হাতে তুলে দেবে, সেটা যে কতটা যন্ত্রনাময় সেটা সবাই বোঝে যখন সে নিজে বাবা বা মা হয়। একটা সন্তান কে একটা মেয়ে দশ মাস গর্ভে ধারন করে তিল তিল করে নিজের শরীরে বড় করে। তারপর তাকে জন্ম দিয়েও নিজের বুকে আগলে মানুষ করে। আর একদিন তাকে পর করে দিতে হয়।নিজের মেয়ের ওপর ই আর জোর থাকে না।সমাজের এ কি নিয়ম । সবটাই বোধ হয় মেয়েদের জন্য। মেয়েদের সংসার করতে অন্যের বাড়ি যেতে হবে।অন্যের বাড়িকে আপন করে হবে।

তাই এক অসহায় বাবা মা কত কষ্ট বুকে রেখে তার মেয়েকে দুধ দিয়ে পা ধোয়াচ্ছে আবার সে দুধ পান করছে বাবা। আবার আলতা পা করে তার মেয়ের পদ চিহ্ন স্মৃতি করে রাখছে। এতে সোশাল মিডিয়ায় অনেক চর্চা হয়েছে। অনেকে খারাপ বলেছে। কিন্তু খুব কম জন ই বুঝেছে বাবা মায়ের বুকে চেপে রাখা একরাশ কান্না। কথায় বলে মেয়ে হল পরের বাড়ির ধন। তাকে বাবা মা মানুষ ই করে পরের বাড়ির জন্যে। আর সব থেকে ভালোবাসে বাবা তার মেয়েকে আর মা তার ছেলেকে।বাবা মেয়ে সম্পর্কে এক অদ্ভূত টান যা বলে বোঝানো যাবে না।

এই ভিডিও টিতে সেটাই আমরা দেখলাম এক বাবা মা তার মেয়ের পা ধোয়ালো। এটাও এক অনন্য নজির করল। আবার এটাও হতে পারে খবরের শিরোনামে ওঠার জন্য এই সব । আজকাল মানুষ দেখছে যে অভিনব কিছু করলে মুহুর্তে ভাইরাল হওয়া যায়। কিন্তু আদৌ কি এমন একটা ব্যাপার কে কেউ রাতারাতি স্পট লাইটে আসার জন্য ব্যবহার করবে?সবটাই ধোঁয়াশায় ঢাকা। কিন্তু যা দেখা যাচ্ছে ভিডিও টি তে খুবই মুখোরোচক একটা বিষয়। অনেকেই ছিঃ বই ভালো বলেনি। আবার অনেকে মেয়েটিকেও ছিঃ বলেছেন। কি আদতে এই বিষয় টাই এত টা স্পর্শকাতর যে কাউকেই দোষারোপ করার অবস্থায় থাকা যায় না।

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button