টিম ওয়ার্ক করলে সফলতা আসবেই, সে যত বড়ই কঠিন কাজ হোক! একটি দৃষ্টান্ত মূলক শিক্ষনীয় ভিডিও

আমাদের ভারতবর্ষের আনাচে-কানাচে বিশেষত প্রত্যন্ত গ্রামে লুকিয়ে থাকে এমন কিছু প্রতিভা যা আমরা সহজে জানতে পারি না। আধুনিক সরঞ্জাম ছাড়াও এমন অনেক কাজ তারা করে থাকেন, যা বহু শহরের বাসিন্দা সহজে করতে পারবেন না। সম্প্রতি এমনই একটি ভিডিও আমাদের এই ভাবে চমকে দিয়েছে। একটি নদীর ওপরে রেলগাড়ি যাবার জন্য যে পথ তৈরি করা হয়, সেই পথ তৈরি হয় লোহা দিয়ে। নদীর ওপর এই রেলপথ বাড়ানোর জন্য বড় বড় থাম তৈরি করা হয়।

প্রত্যন্ত গ্রামের বেশ কয়েকজন বালককে দেখতে পাওয়া গেল, এই থাম ধরে আস্তে আস্তে উপরের দিকে উঠে যেতে। কিন্তু বলা যত সহজ কাজটি করা কিন্তু ততটা সহজ নয়। শুধুমাত্র ইট ধরে ধরে আস্তে আস্তে চাপ দিয়ে ওপরে উঠে গেল বালকেরা। এভাবে উপরে উঠে রেললাইনে উঠে সেখান থেকে নদীতে ঝাঁপ মেরে দিল তারা। দৃশ্যটি যতখানি সহজে তারা করে ফেলল ততটা সহজ নয় যেকোনো মানুষের পক্ষে এই কাজটি করা।

ভিডিওটি ইতিমধ্যেই বহু মানুষ দেখে ফেলেছেন এবং প্রশংসা করেছেন এই ছোট ছোট ছেলেদের অসাধারণ স্টান্ট দেখে। সত্যি এই সমস্ত ছেলেরা যদি সঠিকভাবে প্রশিক্ষণ দিতে পারতো, তাহলে অদূর ভবিষ্যতে এই সমস্ত ছেলেদের মধ্যে কেউ বড় ক্রীড়াবিদ হতে পারত। কিভাবে আমাদের ভারতবর্ষে বহু মানুষ বা বলা ভাল বহু মানুষের প্রতিভা অচিরেই নষ্ট হয়ে যায়।

অনেকেই বলছেন যে ভিডিও দেখে শিক্ষা নেওয়া যায় যে টিম ওয়ার্ক করলে বা মিলিত যৌথভাবে কোন কাজ একত্রিত হয়ে করলে সে যত বড়ই কঠিন কাজ হোক সফলতা আসবেই।

ভিডিওটি সোশ্যাল মিডিয়া থেকে সংগ্রহ করা হয়েছে ভিডিও সত্যতা যাচাই করা হয়নি তাই আমাদের নিউজপোটাল এই ভিডিও সত্যতা যাচাইয়ের জন্য কোনভাবেই দায়ী নয়। তবে এই ভিডিও দেখে না কেউ এমন ঝুঁকিপূর্ণ কাজ করবেন না। ভিডিওটি থেকে আমরা আমাদের নিজেদের জীবনের শিক্ষা নিতে পারি, সেই জন্য এই ভিডিও আপনাদের সামনে পরিবেশন করা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button