আমেরিকার মোটা মাইনের চাকরি ছেড়ে ২০ টি গরু কিনে যে পদ্ধতিতে এই ব্যক্তি ডিয়ারির ব্যবসা শুরু করে 44 কোটি টাকা আয় করলেন

সবাই ৯ থেকে ৫ টা কাজ পছন্দ করে না। সে প্রচুর টাকা উপার্জন করে, কিন্তু সবসময় নিজের ব্যক্তিগত জীবন কে মিস করে। তাই অনেকেই চাকরি ছেড়ে ব্যবসা করতে চায়। এমনই কিছু ঘটেছে আইআইটি -এর প্রাক্তন ছাত্র কিশোর ইন্দুকুরির সঙ্গে। তিনি আমেরিকায় উচ্চ বেতনের চাকরি করছিলেন। কিন্তু, একদিন তার মানসিক সুখের জন্য, সে তার আরামদায়ক চাকরি ছেড়ে দিল, যাতে সে তার নিজের কিছু শুরু করতে পারে।

ভারতে ফিরে, তিনি ২০ টি গরু কিনেছিলেন এবং দুগ্ধ চাষে তার ভাগ্য ফেরানোর চেষ্টা করেছিলেন। প্রাথমিক অসুবিধার পরে, তার কঠোর পরিশ্রম ফল পেয়েছে। আজ ইন্দুকুরি ডেয়ারি ৪৪ কোটি টাকার কোম্পানিতে পরিণত হয়েছে। ইন্টেলের চাকরি ছেড়ে কিশোর হায়দ্রাবাদ SIDS Farms নামে একটি দুগ্ধ খামার শুরু করেন এবং গ্রাহকদের জন্য অনিয়ন্ত্রিত দুধ সরবরাহ শুরু করেন। তার এই ব্যবসার পরিকল্পনা কাজ করে এবং কোম্পানি আরও বড় হতে থাকে।

কিশোর মূলত কর্ণাটকের বাসিন্দা। আইআইটি খড়গপুর থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি নেওয়ার পর তিনি উচ্চশিক্ষার জন্য আমেরিকা পৌঁছেছিলেন। পড়াশোনা শেষ করার পর তিনি বিখ্যাত আমেরিকান কোম্পানি ইন্টেলে চাকরি পেতে সফল হন। তিনি প্রায় ৬ বছর ইন্টেলে কাজ করেছিলেন। ২০১২ সালে, তিনি চাকরি ছেড়ে নিজের ডেয়ারি শুরু করেন। আজ প্রতিদিন এই কোম্পানি প্রায় ১০ হাজার গ্রাহকদের কাছে দুধ পৌঁছে দিচ্ছে এবং কোটি টাকার ব্যবসা করছে। ওনার কাহিনী আরো একবার প্রমাণ করে, ইচ্ছে থাকলেই উপায় হয়।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button