এবার ধোনির পর সৌরভ গাঙ্গুলির বায়োপিক হতে চলেছে

ধোনি, কপিল দেবের পর এবার বড় পর্দায় সৌরভ গাঙ্গুলীর বায়োপিক। নিজের বায়োপিকের সম্মতিও জানিয়ে দিয়েছেন সৌরভ।’সৌরভ গাঙ্গুলী’- এই মানুষটি বাংলার মানুষের কাছে ‘দাদা’,’মহারাজা’ নামে পরিচিত। যাকে নিয়ে বাংলার মানুষের গর্বের শেষ নেই। খেলার মাঠ থেকে শুরু করে’দাদাগিরি’র মঞ্চ- সব ক্ষেত্রেই তিনি সফল। বলে রাখা ভালো যে, আগে বহুবার প্রাক্তন অধিনায়কের বায়োপিকের খবর প্রকাশিত হয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে তিনি নিজে কখনও সেইসব খবরের সত্যতা স্বীকার করেননি। যদিও এবার তিনি নিজেই জানাচ্ছেন বায়োপিকের কাজ চলছে। ছবির বাজেট প্রায় ধরা হয়েছে ২০০ থেকে ৩০০ কোটি টাকা। ইতিমধ্যে বায়োপিকের কাজ অনেকটাই এগিয়েছে বলে সূত্রের খবর।

নিউজ চ্যানেল সূত্রে খবর, সৌরভ গাঙ্গুলী নিজের বায়োপিক নির্মাণের বিষয়ে সম্মতি জানিয়েছেন। তবে এখনই তাঁর পক্ষে পরিচালকের নাম বলা সম্ভব নয়। তাঁর মতে সমস্ত কিছু প্রস্তুতিতে এখনো বেশ কিছুদিন সময় অবশ্যই লাগবে। তবে শুটিং এখনও শুরু হয়নি।

খেলার ইতিহাসে মহারাজার সমস্ত ভূমিকাই তুলে ধরা হবে রুপালি পর্দায় তাঁর বায়োপিকের মাধ্যমে, যেমন- সৌরভের জাতীয় দলে সুযোগ পাওয়া, ভারতের অধিনায়ক হওয়া, বিশ্বকাপের ফাইনালে ওঠা এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি হওয়া ইত্যাদি সবকিছুই। তবে কবে সিনেমাটি মুক্তি পাবে, তা জানা যায়নি।

প্রসঙ্গত, কিছু বছর আগে মহেন্দ্র সিং ধোনির বায়োপিক মুক্তি পাবার পর সিনেমা জগতের সাড়া ফেলে দিয়েছিল। মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল সুশান্ত সিং রাজপুত কে। দুর্দান্ত অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছিলেন তিনি। তবে শচীন টেন্ডুলকারের বায়োপিক সেইভাবে সাড়া ফেলতে পারেনি। শচীন টেন্ডুলকারের বায়োপিকে অভিনয় করতে দেখা গেছে তাকেই। যদিও এটি একটি অটো বায়োপিক ছিল।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োগ্রাফি প্রসঙ্গে বলা হচ্ছে, চিত্রনাট্য লেখার কাজ এখন চলছে। প্রযোজক সংস্থার সঙ্গে ইতিমধ্যে বেশ কয়েকবার বৈঠকও হয়েছে সৌরভের। তবে পর্দায় মহারাজের চরিত্রটিকে ফুটিয়ে তুলবেন কে, সেই বিষয়টিও প্রায় চূড়ান্ত। জানা যাচ্ছে, সৌরভের ভূমিকায় দেখা যাবে স্বয়ং রণবীর কাপুরকে। যদিও সেই বিষয়ে সঠিক খবর এখনও জানা যায়নি। সৌরভের কাছে সিনেমায় অভিনয় করার প্রস্তাব আসা সত্ত্বেও তিনি সেই প্রস্তাবে কখনোই রাজি হন নি। তিনি নিজে যেহেতু অভিনয় করতে চান না, তাই বায়োপিকে তাকে দেখা যাবে না বলেই খবর।ইতিমধ্যেই ধোনির বায়োপিক যে সুপারহিট তা আমাদের কারোর কাছেই অজানা নয় ।এবার সেই তালিকায় নাম উঠতে চলেছে বিসিসিআই প্রেসিডেন্ট এর।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button